উইন্ডিজ দের ২২৪ রানের বিশাল হার!

0
21

উইন্ডিজ ক্রিকেটে বোধহয় স্মরণকালের সব চেয়ে কঠিন সময় যাচ্ছে । গত ম্যাচ এ টাই করলেও আজ ভারত এর কাছে পাত্তাই পেল না উইন্ডিজ রা ।

 

Related image

ম্যাচের প্রথম ঘণ্টাতেই চমক। বিরাট কোহলি আউট হয়ে গেছেন সেঞ্চুরি না করেই! ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যে আর সব ঘটনাকে চলক বানিয়ে ধ্রুবক হয়ে উঠেছিল কোহলির সেঞ্চুরি। ম্যাচ যে দলই জিতুক কিংবা টাই হোক, সেঞ্চুরি ছাড়া কোহলি মাঠ ছাড়ছিলেন না। সেই কোহলি আজ ফিরেছেন মাত্র ১৬ রানে। এমন দিনেই তো ভারতকে জাপটে ধরতে হয়! সিরিজের চতুর্থ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজ উল্টো ধরাশায়ী হলো। ৩৭৭ তাড়া করতে নেমে হেরে গেল ২২৪ রানের ব্যবধানে!

ওয়েস্ট ইন্ডিজের কপালটাই খারাপ। যে দিনে কোহলিকে তারা থামিয়েছে, সেদিনই জ্বলে উঠেছেন রোহিত শর্মা। আম্বাতি রাইডুকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ২১১ রান তুলেছেন রোহিত। ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরিটা যখন হাতছানি দিচ্ছিল রোহিতকে তখনই নিরীহ এক বলে মিস টাইমিং করে আউট হলেন এই ওপেনার। ১৩৭ বলে ২০ চার ও ৪ ছক্কায় ১৬২ রান করে রোহিত আউট হয়েছেন ৪৪তম ওভারে। দলকে সাড়ে

 

তিন শর কাছাকাছি এনে আউট হয়ে গেছেন ৮০ বলে সেঞ্চুরি পাওয়া রাইডুও। কেদার যাদব, ধোনিদের ছোট ছোট ইনিংসগুলোই যথেষ্ট হয়েছে ভারতকে ৩৭৭ রান এনে দিতে।

 

এ রান যে ওয়েস্ট ইন্ডিজের তাড়া করা হচ্ছে না, সেটা নিশ্চিত হওয়া গেছে ৭ বলের এক ঝড়ে। বিনা উইকেটে ২০ রান করার ২১ রান করার আগেই ৩ উইকেট হারিয়ে ফেলেছে সফরকারীরা। এর মাঝে পাওয়েল ও আগের ম্যাচের নায়ক হোপ হয়েছেন রান আউট! ১০ ওভারের মধ্যেই শিমরন হেটমায়ারও ড্রেসিংরুমের দিকে হাঁটা শুরু করার পর আর ম্যাচ নিয়ে কারও আগ্রহ থাকেনি। এক শ পেরোতেই ৮ উইকেট হারিয়ে ফেলা ওয়েস্ট ইন্ডিজ যে দেড় শ পেরিয়েছে, এর কৃতিত্ব অধিনায়ক জেসন হোল্ডারের। অপরাজিত ৫৪ রানের সে ইনিংস অবশ্য শুধু ম্যাচের দৈর্ঘ্য বাড়িয়েছে, ভারতের কাছে রেকর্ড ব্যবধানে হার আটকাতে পারেনি।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here