অভাগা আশরাফুল!

0
20

ছবি : সংগৃহীত


 

চলতি জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ৫ম রাউন্ডের ম্যাচে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকা বিভাগের বিপক্ষে আবারও ব্যর্থ হলেন মোহাম্মদ আশরাফুল। ঢাকা মেট্রোর ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল ব্যাট হাতে টানা তিন ম্যাচে ব্যর্থতার পরিচয় দিলেন। তার আউট হওয়ার মধ্য দিয়ে ৪১ রানে ৫ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে ঢাকা মেট্রো।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ১৮ রানের মধ্যে সাদমান ইসলাম (১), মোহাম্মদ নাইম (৯) ও মার্শাল আইয়ুব (১১) করে ফিরে গেলে ক্রিজে থাকা শামসুর রহমানের সঙ্গে যোগ দেন মোহাম্মদ আশরাফুল।

আশরাফুল ধীরগতিতে ইনিংস শুরু করলেও এ যাত্রায়ও দলের জন্য ভালো কিছু বয়ে আনতে পারেন নি তিনি। ৩০ বল মোকাবেলা করে ১৪ রান করেই সাজঘরে ফিরেন তিনি। ঢাকা বিভাগের সুমন খানের করা ইনিংসের ২২তম ওভারের ৪ বলে রাকিবুল হাসানের হাতে ক্যাচ দিয়ে আউট হন মোহাম্মদ আশরাফুল। ফলে টানা তিন ইনিংসে একই ব্যক্তিগত সংগ্রহ ১৪ রানে থামে তার ইনিংস। এরমধ্যদিয়ে একই ব্যক্তিগত ইনিংসে আউট হওয়ার হ্যাটট্রিক করেছেন আশারফুল।

এর আগে, এনসিএলের চতুর্থ রাউন্ডের ম্যাচে সিলেট বিভাগের বিপক্ষে ম্যাচের দুই ইনিংসেই ১৪ রান করে আউট হন তিনি।

সালাউদ্দিন-সুমনদের আগুনে বোলিংয়ে ৫৯ রানে ৮ উইকেট হারিয়ে বসলে প্রথম ইনিংস সেখানেই ঘোষণা করে দেন মেট্রোর অধিনায়ক মার্শাল।

সালাউদ্দিন সাকিল সর্বোচ্চ ৪টি ও সুমন খান ৩টি উইকেট নেন।

ঢাকা মেট্রোর প্রথম ইনিংসের জবাবে এ মুহূর্তে ব্যাট করছে ঢাকা বিভাগ। দিনশেষে ৩ উইকেটে ১৬৭ রান করেছে তারা। ৮৬ রান করে কাজী অনিকের বলে আউট হয়েছেন রনি তালুকদার। পরে ৯ রান করা রকিবুল হাসানকেও ফিরিয়েছেন অনিক। এক রানের জন্য হাফসেঞ্চুরি পাননি সাইফ হাসান। ৪৯ রান করে আরাফাত সানির শিকার হয়েছেন তিনি। শুভাগত হোম ৯ ও তাইবুর রহমান ৪ রানে অপরাজিত রয়েছেন।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here