কে বেশি শক্তিশালী ? বিপিএল ২০১৮

0
16

ছবি: সংগৃহীত


কাগজ-কলমে এবারের বিপিএলে সবচেয়ে শক্তিশালী দলের তকমা পেয়ে গেছে রংপুর রাইডার্স। যে দলে ক্রিস গেইল, ডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলস আছেন সে দলকে অন্যরা ভয় পাবে সেটাই স্বাভাবিক। তার উপর দলটির নেতৃত্ব দেবেন মাশরাফি। সুতরাং, রংপুর যে এবারের অন্যতম ফেভারিট; তা বলাই যায়। এরপরই নাম আসছে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। দেশি-বিদেশি প্লেয়ারদের সমন্বয়ে দলটি বেশ সুসংগঠিত।

বলতে গেলে বেশ শক্তিশালী দল গঠন করেছে কুমিল্লা। শক্তির মূল উৎস দেশী ক্রিকেটাররা। মূল ফোকাসটা যথারীতি তামিম ইকবালের উপর। ড্যাশিং এ ওপেনার গত কয়েক বছর ধরে সব ধরণের ক্রিকেটেই অত্যন্ত ধারাবাহিক। এর সাথে সাথে আছেন ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফুদ্দিন ও পাকিস্তানের শোয়েব মালিক। আর বাড়তি আকর্ষণ হিসেবে থাকছেন অভিজ্ঞ বুমবুম আফ্রিদি।

এছাড়া থিসারা পেরেরাও দলের জন্য কার্যকরী হবেন অলরাউন্ডার হিসেবে। দলটি সরাসরি চুক্তিতে দলে নিয়েছে অসিলা গুনারত্নে ও লিয়াম ডসনকে। এবার ড্রাফটে নিয়েছেন তারা আবু হায়দার রনিকে। এ ছাড়া আছেন এনামুল হক, মেহেদি হাসান, অলরাউন্ডার জিয়াউর রহমানকে।

ব্যাটিংয়ে তামিম ইকবাল ও ইমরুল কায়েস হবেন মূল ভরসা। সাথে থাকবেন শোয়েব মালিক ও শহীদ আফ্রিদি। এছাড়া শিসারা পেরেরা, গুনারত্নে, এভন লুইসদের ব্যাটও যেকোনো প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেয়ার ক্ষমতা রাখে। বোলিংয়ে আবু হায়দার রনি, মোহাম্মদ শহীদ ও মোশাররফ হোসেন দলের মূল ভরসা। সাথে আফ্রিদির স্পিনতো থাকছেই। অন্যদিকে মিডিয়াম পেসার হিসেবে থিসারা পেরেরা, গুনারত্নে ও সাইফউদ্দিনও ভালোই ভূমিকা রাখবেন। সবমিলিয়ে ভালো কিছুরই ইঙ্গিত দিচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এক নজরে কুমিল্লা ভিক্টোরিয়ানস: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফউদ্দিন, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, শোয়েব মালিক, এভিন লুইস, আসেলা গুনারত্নে, লিয়াম ডসন, আমিন ইয়ামিন, ওয়াকার সালামখিল, সানজিত সাহা, মোশাররফ হোসেন, মোহাম্মদ শহীদ, শামসুর রহমান, এনামুল হক, জিয়াউর রহমান, মেহেদি হাসান, এবং আবু হায়দার রনি।

 

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here