টেস্ট অভিষেকের অপেক্ষায় সিলেট স্টেডিয়াম

0
46

২০১৪ সালে আন্তর্জাতিক অভিষেকের পর এবার পেতে যাচ্ছে টেস্ট ভেন্যুর মর্যাদা। দেশের অষ্টম ভেন্যু হিসেবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত হতে যাচ্ছে জিম্বাবুয়ের সাথে বাংলাদেশের টেস্ট ম্যাচ। এই ম্যাচকে সামনে রেখে বেশকিছু কর্মসূচি হাতে নিয়েছে সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা ও বিসিবি।


১৮,৫০০ ধারণ ক্ষমতাসম্পন্ন এই স্টেডিয়ামটি দেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে নাম লেখাতে যাচ্ছে আগামী ৩ নভেম্বর বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার টেস্ট সিরিজের প্রথম ম্যাচ দিয়ে। যদিও এখনো পর্যন্ত ৭টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়ে সিলেটের এই স্টেডিয়ামে। তবে এখনো পর্যন্ত কোন আন্তর্জাতিক  ওয়ানডে বা টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়নি এই স্টেডিয়ামে।

ঢাকার বাইরে চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, খুলনা, বগুড়ার পর সিলেটে অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী টেস্ট ক্রিকেট। এটা নিয়ে দারুণ এক্সাইটেড সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা। বিসিবির তত্ত্বাবধানে তারা এই স্মরণীয় মুহূর্ত রাঙাতে হাতে নিয়েছে বেশ কিছু পদক্ষেপ। এই ম্যাচকে সামনে রেখে টসের জন্য তৈরি করা হচ্ছে বিশেষ স্মারক কয়েন।  এছাড়াও থাকছে ‘গ্লিম্পস অব সিলেট’ নামে বিশেষ একটি প্রকাশনা। যেখানে লিখেছেন দেশ-বিদেশের খ্যাতনামা ক্রীড়া সাংবাদিক, ক্রীড়া ব্যক্তিরা।

এই ম্যাচকে ঘিরে সিলেট নগরী সেজেছে নানান আলোক সজ্জায়। সিলেট সিটি করপোরেশন (সিসিক) নগরের বিভিন্ন সড়ক ও স্থাপনাগুলোতে আলোকসজ্জার ব্যবস্থা করেছে। এছাড়াও বিভিন্ন জায়গায় পোস্টার ও বিলবোর্ড লাগানো হয়েছে। আগামী ৩১ অক্টোবর আয়োজন করা হবে  সংবাদ সম্মেলন ও ১ নভেম্বর আনন্দ র‌্যালির আয়োজন করা হবে।

এ বিষয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, ‘এটা আমাদের জন্য গর্বের যে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম টেস্ট ভেন্যু হতে যাচ্ছে। সিলেটের অভিষেক টেস্ট ম্যাচকে স্মরণীয় রাখতে আমরা স্মারক কয়েন করছি। স্যুভেনিয়রের পাশাপাশি একটি বিশেষ প্রকাশনাও থাকছে। এই প্রকাশনাটি সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার উদ্যোগে বের হচ্ছে। আমাদের চেষ্টা থাকবে এই স্মরণীয় মুহূর্ত আরো বেশি রঙিন করে তুলতে।’

 

টেস্টের পর আন্তর্জাতিক ওয়ানডেও হতে যাচ্ছে সিলেটেই এই স্টেডিয়ামে। উইন্ডিজের সাথে আসন্ন সিরিজের মধ্য দিয়ে আন্তর্জাতিক ওয়ানডে ভেন্যুর মর্যাদা পাবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here