বিসিবির অনাপত্তি পত্র পেলেন সাকিব আল হাসান

0
15

হাতের ইনজুরির জন্য ক্রিকেট থেকে আপাতত দূরে আছেন সাকিব। জাতীয় দলের হয়ে মিস করছেন জিম্বাবুয়ে সিরিজ। সম্পূর্ণ সেরে উঠতে আরো সময় লাগবে তার। তা সত্ত্বেও আরব-আমিরাতে টি-টোয়েন্টি এক্সে খেলার চেয়ে অনুমতি চেয়েছিলেন সাকিব আল হাসান। যা নিয়ে উঠে আলোচনার ঝড়। প্রথমে সাড়া দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। তবে শেষ পর্যন্ত অনাপত্তিপত্র (এনওসি) দিল বোর্ড।

ছবিঃ সংগৃহীত


এর ফলে চলতি বছরের শেষদিকে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি লিগে খেলতে পারবেন তিনি। সম্প্রতি টি-টোয়েন্টি এক্স টুর্নামেন্টে খেলার জন্য আগামী ২৩ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত এনওসি চান সাকিব। তার ইনজুরির কথা চিন্তা করে প্রাথমিকভাবে তাতে ইতিবাচক সাড়া দেয়নি বিসিবি। শেষ পর্যন্ত নিজের অবস্থান থেকে সরে এসেছে বোর্ড।

এ বিষয়ে ব্যাখ্যা করে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘সাকিব সেখানে যেতে পারে। উইন্ডিজ সিরিজের আগে আমরা চাইছি, সে কোনো একটা টুর্নামেন্ট খেলুক। যাতে নিজেকে ঝালাই করে দেখতে পারে ও। তার ব্যথা অনুভব হচ্ছে কি না।’

এর আগে আঙুলে ইনজুরির জন্য এশিয়া কাপের মাঝপথেই দেশে ফেরেন বিশ্বসেরা অলরাউন্ডার। রাজধানীর অ্যাপোলো হাসপাতালে আঙুলে জরুরি অস্ত্রোপচার করান। বের করা হয় পুজ। পরে উন্নত চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় পাড়ি জমান সাকিব। সেখানে মেলবোর্ন হাসপাতালে অর্থোপেডিকস বিশেষজ্ঞ ডেভিড হয়কে আঙুল দেখান তিনি।

অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে সাকিব জানান, আগামী ছয় থেকে এক বছরের মধ্যে আঙুলের অস্ত্রোপচার করানো যাবে না। তবে শিগগির মাঠে ফেরার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here